ব্যাটিংয়ে মাহমুদউল্লাহ বোলিংয়ে  শীর্ষে নাজমুল


খেলা ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২, ১২:৩৯ পিএম
ব্যাটিংয়ে মাহমুদউল্লাহ বোলিংয়ে  শীর্ষে নাজমুল

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)  এ পর্যন্ত হাফ সেঞ্চুরি হয়েছে মাত্র তিনটি। এর মধ্যে ঢাকার তামিম ইকবাল দুটি (৫০ ও ৫২ যথাক্রমে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে) এবং খুলনার রনি তালুকদার (৬১, ঢাকার বিপক্ষে) একটি ফিফটি হাঁকিয়েছেন।

চার ম্যাচে ১২৪ রান নিয়ে এখন পর্যন্ত ব্যক্তিগত সংগ্রহের তালিকায় সবার উপরে ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ। দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে চট্টগ্রামের ইংলিশ অলরাউন্ডার বেনি হাওয়েল (তিন ম্যাচে ১১২ রান) এবং ঢাকার ওপেনার তামিম ইকবাল (চার ম্যাচে ১০৫ রান)।

বোলিংয়ে সবার উপরে সিলেটের বাঁ-হাতি স্পিনার নাজুমল ইসলাম। দুই ম্যাচে তার শিকার সাত উইকেট। সমান ছয়টি করে উইকেট নিয়ে দুইয়ে যথাক্রমে চট্টগ্রাম অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ও তার সতীর্থ বাঁ-হাতি পেসার শরীফুল ইসলাম। দুজনই সমান তিনটি ম্যাচ খেলেছেন। সমান পাঁচ উইকেট নিয়ে তিনে আছেন চারজন-কুমিল্লার নাহিদুল ইসলাম, বরিশালের আলজারি যোসেফ, খুলনার কামরুল ইসলাম রাব্বি ও বরিশালের ডুয়ানে ব্রাভো।

বিপিএলে প্রথমবার খেলতে আসা প্রোটিয়া ব্যাটার ফাফ ডু প্লেসি তার নামের প্রতি সুবিচার করতে পারেননি। কুমিল্লার হয়ে এখন পর্যন্ত দুই ম্যাচে তার সংগ্রহ মাত্র আট রান (২ ও ৬)। টি ২০ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন ক্রিস গেইলও বড় ইনিংস উপহার দিতে পারেননি। বরিশালের হয়ে দুই ম্যাচে তিনি করেছেন ৪৩ রান (৩৬ ও ৭)।

খেলা বিভাগের আরো খবর